Close
Logo

আমাদের সম্পর্কে

Cubanfoodla - এই জনপ্রিয় ওয়াইন রেটিং ও পর্যালোচনা, অনন্য রেসিপি ধারণা, খবর কভারেজ এবং দরকারী গাইড সমন্বয় সম্পর্কে তথ্য।

সংস্কৃতি

WSET আমেরিকার ডেভ রুডম্যানের মতে ওয়াইন ওয়ার্ল্ডে কী প্রবণতা রয়েছে

জনপ্রিয়তা এবং প্রাপ্যতা সঙ্গে ওয়াইন শিক্ষা প্রোগ্রাম আগের চেয়ে বেশি প্রচলিত, আমরা ব্যবসার প্রবণতা সম্পর্কে আরও জানতে বিশ্বের সবচেয়ে বিশিষ্ট এবং নামী প্রতিষ্ঠানের উৎসে সরাসরি যেতে চাই। 



এই পডকাস্ট পর্বে, ওয়াইন উত্সাহীদের প্রধান শিক্ষা কর্মকর্তা মার্শাল টিল্ডেন III গ্লোবাল বিজনেস ডেভেলপমেন্ট ডিরেক্টর এবং এর নির্বাহী পরিচালকের সাথে বসেন ওয়াইন এবং স্পিরিট এডুকেশন ট্রাস t (সংক্ষেপে WSET) আমেরিকার, ডেভ রুডম্যান বর্তমান ঘটনার উপর চর্মসার পেতে.

আমরা বিকশিত শিক্ষার ল্যান্ডস্কেপ সম্পর্কে অনেক কিছু শিখেছি, এবং এখন ওয়াইন, স্পিরিট, সেক এবং সম্প্রতি বিয়ার প্রেমীদের জন্য উপলব্ধ উত্তেজনাপূর্ণ প্রোগ্রামগুলি। 

আমরা বিভিন্ন স্তরের ওয়াইন পানকারী এবং সম্পূর্ণ ওয়াইন গীক্সের জন্য কোন ধরণের প্রোগ্রামগুলি সবচেয়ে উপযুক্ত তাও আমরা খনন করি। এবং কেন AI ওয়াইন শিক্ষা জগতে ইতিবাচক প্রভাব ফেলতে পারে বা নাও পারে। রুডম্যান কীভাবে WSET প্রতিষ্ঠিত হয়েছিল এবং কীভাবে এটি এখানে মার্কিন যুক্তরাষ্ট্রে একটি শিক্ষাগত পাওয়ার হাউস হয়ে ওঠে সে বিষয়েও কিছু আলোকপাত করেছেন।



এবং, অবশ্যই, WSET-শৈলীতে সম্পূর্ণ না থাকলে দুই স্তর 4 ডিপ্লোমা গ্র্যাজুয়েটদের মধ্যে ওয়াইন আলোচনা কী হবে? স্বাদ গ্রহণের পদ্ধতিগত পদ্ধতি একটি ওয়াইন গভীরভাবে বিশ্লেষণ. সুতরাং, রুডম্যান এবং টিল্ডেন SAT পদ্ধতি অনুসারে একটি ওয়াইন বিশ্লেষণ করার সময় শুনুন এবং দেখুন আপনি তাদের মূল্যায়নের সাথে একমত কিনা।

  অ্যাপল পডকাস্ট লোগো
  গুগল পডকাস্ট লোগো

  ব্লাইন্ড টেস্টিং ওয়াইন

ওয়াইন উত্সাহী একাডেমি আঙ্গুরের জাত, অঞ্চল, ওয়াইন তৈরির প্রক্রিয়া এবং স্বাদ গ্রহণের পদ্ধতিগত পদ্ধতির উপর ভার্চুয়াল কোর্স অফার করে।

ওয়াইন উত্সাহী সঙ্গে শিখুন

পর্বের প্রতিলিপি

প্রতিলিপিগুলি স্পিচ রিকগনিশন সফ্টওয়্যার এবং মানব প্রতিলিপির সমন্বয় ব্যবহার করে তৈরি করা হয় এবং এতে ত্রুটি থাকতে পারে। উদ্ধৃতি আগে সংশ্লিষ্ট অডিও চেক করুন.

বক্তারা

সামান্থা সেট, মার্শাল টিল্ডেন III, DWS, CSW, ডেভ রুডম্যান

মার্শাল টিল্ডেন III, DWS, CSW  00:09

হ্যালো, এবং ওয়াইন উত্সাহী পডকাস্টে স্বাগতম, আপনি পানীয় সংস্কৃতি এবং যারা এটি চালান তাদের পরিবেশন করছেন। আমি মার্শাল টিল্ডেন, এখানে ওয়াইন উত্সাহীতে প্রধান রাজস্ব এবং শিক্ষা অফিসার। এবং আপনি যেমন কল্পনা করতে পারেন, আমরা এখানে ওয়াইন শিক্ষার বিষয়ে বেশ উত্সাহী, যেটি ওয়াইন এবং স্পিরিটস এডুকেশন ট্রাস্টের সাথে আমাদের মিল রয়েছে, যা WSET নামে বেশি পরিচিত। 2020 সালে। এমনকি আমরা আমাদের নিজস্ব ওয়াইন উত্সাহী একাডেমি তৈরি করেছি এবং মার্কিন যুক্তরাষ্ট্রে যত বেশি সম্ভব ওয়াইন প্রেমীদের কাছে আমাদের ওয়াইন শিক্ষার আবেগ ছড়িয়ে দিতে এবং শেয়ার করার জন্য WSET দ্বারা কিউরেট করা লেভেল ওয়ান এবং লেভেল টু কোর্স অফার করি। ওয়াইন শিক্ষা বরাবরের মতো জনপ্রিয় এবং বিভিন্ন ওয়াইন স্কুলে 15% পর্যন্ত বৃদ্ধি পায়। বছরের পর বছর, আমরা ভেবেছিলাম WSET বিশ্বে কী ঘটছে তা তাদের গ্লোবাল বিজনেস ডেভেলপমেন্ট ডিরেক্টর এবং WSET আমেরিকার এক্সিকিউটিভ ডিরেক্টর ডেভ রুডম্যানের কাছ থেকে শুনতে ভালো লাগবে। আমার বন্ধু ডেভ রুডম্যানের সাথে এখানে বসে থাকার সৌভাগ্য এবং আনন্দ পেয়েছি। এবং আমাকে আপনার শিরোনামটি পড়তে হবে কারণ এটি খুব দীর্ঘ, গ্লোবাল বিজনেস ডেভেলপমেন্ট ডিরেক্টর এবং আমেরিকানদের WSETs এর নির্বাহী পরিচালক। সেটা ঠিক। সেটা ঠিক। এটি একটি দীর্ঘ এক. ভাল, স্বাগতম.

ডেভ রুডম্যান  01:17

আমার থাকার জন্য আপনাকে ধন্যবাদ।

মার্শাল টিল্ডেন III, DWS, CSW  01:18

হ্যাঁ, আপনাকে এখানে পেয়ে সত্যিই দারুণ লাগছে। এবং আপনি এসেছিলেন এবং আমরা কথা বলছি. এটা হয়েছে? আপনি এখানে থাকার পর থেকে এটি একটি গরম মিনিট হয়েছে।

ডেভ রুডম্যান  01:23

হ্যাঁ, নিশ্চিত।

মার্শাল টিল্ডেন III, DWS, CSW  01:24

শেষ কবে এসেছিলেন?

ডেভ রুডম্যান  01:26

আমি মনে করি এটা ছিল 2019। হ্যাঁ, এটা সম্ভবত গ্রীষ্মের শেষের মত ছিল, তাই প্রায় পাঁচ বছর আগে।

মার্শাল টিল্ডেন III, DWS, CSW  01:31

এবং যে সাজানোর ছিল যখন আমরা আমাদের একাডেমি সঙ্গে শুরু. ঠিক? সেটা ছিল…

ডেভ রুডম্যান  01:35

হ্যাঁ, আমি মনে করি আপনি একজন প্রদানকারী হওয়ার অনুমোদন পাওয়ার শেষ পর্যায়ের মতোই ছিলেন। এবং তারপরে স্পষ্টতই, আমরা একসাথে মহামারীটি অতিক্রম করেছি। হ্যাঁ। যার চ্যালেঞ্জ ছিল।

মার্শাল টিল্ডেন III, DWS, CSW  01:47

এবং কি আকর্ষণীয় ছিল, ঠিক আছে, আমরা কি এখানে ব্যক্তিগতভাবে কোর্স করার পরিকল্পনা করছিলাম, এবং তারপরে হঠাৎ করে, আপনি জানেন, আমাদের দ্রুত পরিবর্তন করতে হয়েছিল, যা, সত্যি বলতে, সত্যিই ভাল কাজ করেছে, কারণ আমরা এটা সঙ্গে যেমন একটি বিশাল নাগাল আছে.

ডেভ রুডম্যান  01:58

হ্যাঁ, এটা দারুণ হয়েছে। আমাদের কাছে সেই বিকল্পটিও ছিল না, সত্যিই, সেই সময় পর্যন্ত। কারণ, আপনি জানেন, যখন মহামারী শুরু হয়েছিল, WSET-এর জন্য, আমরা, আমরা দ্রুত বুঝতে পেরেছিলাম যে আমরা যদি এই জিনিসটি আবহাওয়া করতে যাচ্ছি, তাহলে আমাদের একটি উপায় খুঁজে বের করতে হবে যাতে লোকেরা এই পরীক্ষাগুলি দিতে সক্ষম হয়, ব্যক্তিগতভাবে নয়, কারণ আমরা জানি না এই সব কতদিন চলবে। তাই এখন আমরা সেই বিকল্পটি নিয়ে এসেছি যাতে লোকেরা দূরবর্তীভাবে সমস্ত বিভিন্ন কোর্স জুড়ে লেভেল এক এবং লেভেল টু পরীক্ষা করতে সক্ষম হয়। এবং এবং আমরা আনতে হয়েছে যে খুব দ্রুত টেবিলে আনা হয়েছে. এবং আমরা স্পষ্টভাবে আগে একসঙ্গে kinks কিছু কাজ আউট. এটা খুব মজা না

মার্শাল টিল্ডেন III, DWS, CSW  02:39

না না, কিন্তু এটা মজার যে আপনি উল্লেখ করেছেন কারণ আমি ভুলে গেছি যে এটা শুধু আমরাই ছিলাম না যে হিট এবং ভার্চুয়াল আপনি মানে, আপনি সত্যিই সেই কারণে বিশ্বের জন্য এটি শুরু করেছিলেন। হ্যাঁ, এটা আশ্চর্যজনক। সুতরাং আপনি জানেন, আপনার সমস্ত আটটি শিরোনাম এবং WSET বিশ্বের মধ্য দিয়ে অগ্রগতির সাথে যেখানে আপনি আপনার নিজের মতো এবং আপনি কীভাবে WSET-এ প্রবেশ করেছেন এবং যারা জানেন না তাদের জন্য এটি কী। , কারণ এটি একটি আশ্চর্যজনক প্রোগ্রাম।

ডেভ রুডম্যান  03:03

হ্যা অবশ্যই। ধন্যবাদ আমি অনুমান করি যে আমি সাধারণত যখন এই বিষয়ে কথা বলি তা হল আমি সর্বদা একজন শিক্ষাবিদ হতে চেয়েছিলাম। তাই মিডল স্কুল এবং হাই স্কুলের মত সব পথ ফিরে যাওয়া, আমার কর্মজীবনের আকাঙ্খা, সেই সময়ে, একজন শিক্ষক হওয়া ছিল, এবং আমি উচ্চ বিদ্যালয়ের শিক্ষক হতে চেয়েছিলাম এবং আমি কলেজে গিয়েছিলাম। আমি ইতিহাস এবং দর্শনে একটি সুন্দর মূল্যহীন ডিগ্রী পেয়েছি। কিন্তু আমি উচ্চ বিদ্যালয়ের ইতিহাসের শিক্ষক হওয়ার জন্য গ্র্যাজুয়েট স্কুলে প্রবেশ করেছি এবং ম্যাসাচুসেটস রাজ্যে মাধ্যমিক শিক্ষা শেখানোর জন্য একটি অস্থায়ী লাইসেন্স আছে। সম্ভবত, আমি কখনই ব্যবহার করব না তবে এটি ঠিক আছে। নিশ্চিত। এটি মেয়াদোত্তীর্ণ নয়। হ্যাঁ, না, এটি আসলে মেয়াদ শেষ হয়নি। আমি সম্প্রতি চেক করেছি। এবং হ্যাঁ, কিন্তু আসলে, আমি কিন্ডারগার্টেন থেকে 12 তম গ্রেডে একটি বিকল্প শিক্ষক হিসাবে পড়াতাম। এবং শুধু, আপনি জানেন, কয়েক বছর পাবলিক স্কুলে কাজ করে কাটিয়েছি এবং সিদ্ধান্ত নিয়েছি যে আমি আর উচ্চ বিদ্যালয়ের শিক্ষক হতে চাই না . এটা সত্যিই কঠিন. আমার টুপি অবশ্যই সেই লোকদের জন্য যারা আমাদের বাচ্চাদের শিক্ষিত করে। বিশেষ করে আমরা শুধু কথা বলছি, আমার বাচ্চা কিন্ডারগার্টেন শেষ করেছে। তাই আমি সত্যিই এইভাবে এটি অনুভব করতে শুরু করছি। কিন্তু আমি, আপনি জানেন, আমি এখনও দর্শনের ডিগ্রিধারী বেশিরভাগ লোককে পছন্দ করি, যেমন আমি রেস্টুরেন্টে কাজ শেষ করেছি। এবং আমি নিউ ইয়র্ক সিটিতে ছিলাম। এবং আপনি জানেন, এই ধরণের গল্প যা আমি সবসময় বলি যে আমি কলেজে টেবিলে অপেক্ষা করতাম, যেমন একটি ব্রেকফাস্ট রেস্তোরাঁ বা যাই হোক না কেন। তাই আমি ভেবেছিলাম, যেমন, আমি নিউ ইয়র্ক সিটির মতো একটি রেস্তোরাঁয় অপেক্ষা করার টেবিলের কিছু অভিজ্ঞতা পেয়েছি। হ্যাঁ, অনেক রেস্তোরাঁ। আমি একটা চাকরি পাই। নিউ ইয়র্ক সিটিতে চাকরির অপেক্ষার টেবিল খুঁজে বের করা আমার ধারণার চেয়ে অনেক কঠিন। হ্যাঁ। আমি ব্রুকলিনে থাকতাম, যেখানে আমি থাকতাম তার থেকে খুব বেশি দূরে নয়। সেখানে একটি ওয়াইন বার পোস্ট করা হয়েছে, তারা একজন ওয়েটার বা এরকম কিছু খুঁজছিল। তাই আমি গিয়েছিলাম এবং আমার একটি সাক্ষাত্কার ছিল, এবং এটি একটি স্বামী এবং স্ত্রীর দল ছিল এবং স্ত্রীর মতো বাড়ির সামনে দৌড়েছিল। এবং আমার সাক্ষাৎকার শুরু হয় তার সাথে। এবং এটা সত্যিই ভাল চলছিল. ভালো না, হ্যাঁ, গ্রিড, বা সে যেমন জিজ্ঞাসা করছিল, পছন্দ করে, অবশ্যই কিছু জিজ্ঞাসা করছে, কিছু ক্রয় প্রশ্ন। আমি যা বিক্রি করছিলাম তা ভাল লাগছিল, সে তার মত, আচ্ছা, ঠিক আছে, তাই এখন আমার স্বামী বসতে চলেছেন, তিনি ছিলেন, ওয়াইন লোক, বা যাই হোক না কেন। এবং তিনি আমাকে জিজ্ঞাসা করেছিলেন যে তিনি আমাকে এখানে কাজ করতে সক্ষম হওয়া প্রথম প্রশ্নগুলির মধ্যে একটি ছিল, যেমন আমাদের কাছে সারা বিশ্ব থেকে গ্লাস দ্বারা 60টি ওয়াইন রয়েছে, কিছু অস্পষ্ট অঞ্চল, আমাদের কাছে বোতলের তালিকার মতো রয়েছে, আমরা কিছু দামী বিক্রি করি জিনিসপত্র। আপনার জানা দরকার, একটু, অন্তত ওয়াইন সম্পর্কে একটু, কাজের ক্ষেত্র, আপনি ওয়াইন সম্পর্কে কী জানেন? এবং আমি হলুদ টেল বললাম. এটা ছিল? তাই আমরা, এবং আমরা হেসে. এটা নিয়ে আমরা একটু হেসেছিলাম। এটা, আপনি জানেন, আমি ফিট করার চেষ্টা করিনি, এটিকে জাল করার কোন উপায় নেই, না, না, না, সম্ভব নয়। সত্যিই. আপনি জানেন, তাই লোকেরা জানে না আপনি জাল করতে পারবেন না, আপনি এটি জাল করতে পারবেন না। এবং তাই আপনি ভাগ্যবান বলেছেন. আপনি এখানে একজন ওয়েটার হতে পারেন, কিন্তু আমি একটি বারব্যাক খুঁজছি। এছাড়াও, সপ্তাহের তিনটি খারাপ দিনের মতো? অথবা কি? আপনি যদি চান, আপনি এটি পেতে পারেন আমরা দেখতে হবে. এবং আপনি ওয়াইন সম্পর্কে শিখবেন এবং পছন্দ করবেন, আমরা দেখব কি হয় বা যাই হোক না কেন। এবং তারপর হ্যাঁ, আমি ওয়াইন সম্পর্কে শিখেছি যা আমি করেছি। এবং এটি এমন কিছু হয়ে ওঠে, আমি বুঝতে পেরেছিলাম যে পছন্দের একটি ছেদ ছিল, আমার শিক্ষার ইচ্ছা, আমার শিক্ষার প্রতি ভালবাসার মতো, তাই ওয়াইন সম্পর্কে শেখা, কিন্তু তারপরে এটি শেখানোও, যা অন্যতম প্রধান উপায় আমি যে শিখি তা হল চিন্তাভাবনার পরিপ্রেক্ষিতে আমি কীভাবে সংগঠিত করব এবং অন্য কাউকে শেখাব যে এটি সঠিক। এবং হ্যাঁ, এটি অবশ্যই জিনিসগুলিকে সত্যই জায়গায় রাখতে সাহায্য করে, তবে, ইতিহাস এবং দর্শন এবং সংস্কৃতির মতো, এবং, আপনি জানেন, লোকেরা কেন ওয়াইনকে এতটা বাধ্যতামূলক বলে মনে করে তার সমস্ত কারণই, এটি আসলেই এসেছে একসাথে এবং প্রায় দুই বছর বা তারও বেশি সময় ধরে আমি একজন শিফট ম্যানেজার হিসাবে শেষ হয়েছি। তাই আমি যেমন এক দম্পতি, সপ্তাহে কয়েক রাত দৌড়াচ্ছি, তারা অনেক কিছু শিখছে। এবং তারপর আমি আতিথেয়তা বিভিন্ন কাজ একটি দম্পতি কাছাকাছি bounced. শেষটি হল যে আমি ওয়েস্ট হার্টফোর্ড, কানেকটিকাটের একটি ওয়াইন বার খুলেছিলাম, যা এখনও সেখানে আছে।

মার্শাল টিল্ডেন III, DWS, CSW  07:24

আপনি এখন যেখানে আছেন তার কাছাকাছি এটি কি?

ডেভ রুডম্যান  07:27

হ্যাঁ, আমি এখন যেখানে আছি তার খুব কাছাকাছি, 12 বছর পরেও ওয়াইন বার আছে, যা বেশ অসাধারণ। এমন কিছু যা নিয়ে আমি গর্বিত। হ্যাঁ, ঠিক কোভিডের মাধ্যমে, একটি রেস্টুরেন্টের প্রতিটি জীবনকাল নিশ্চিতভাবে ফ্লপের চেয়ে উল্লেখযোগ্যভাবে ছোট। কিন্তু আমি ঠিক তার কাছাকাছি বিয়ে. আর আমার বউ বললো, তোমাকে একটা দিনের কাজ পেতে হবে, যেটা খুবই বুদ্ধিমানের কাজ। তাই আমি ডিস্ট্রিবিউশনে এসেছি। তাই আমি কানেক্টিকাটের সবচেয়ে বড় ডিস্ট্রিবিউটরের জন্য সাত বছর কাজ করেছি, সেখানে শিক্ষা ও অ্যাকাউন্ট ডেভেলপমেন্টের পরিচালক হিসেবে শেষ হয়েছি। এবং সেখানেই আমি প্রথমবার WSET কোর্স করা শুরু করেছিলাম। এবং যে আসলে টিকিট এক সাজানোর যে আমি যে আমি পাঞ্চ করা যে ভূমিকা শিক্ষা পরিচালক হিসাবে, এবং আমি WSET পাওয়া গেছে. এবং আমি তাদের এটি সুপারিশ. এবং তারা আমাকে জিজ্ঞাসা, আপনি জানেন, একটি সম্পূর্ণ প্রোগ্রাম চালানো. এবং আমি একটি অনুমোদিত প্রোগ্রাম প্রদানকারী হওয়ার প্রক্রিয়ার মধ্য দিয়ে গিয়েছিলাম, যা আপনি আমার সাথে দিয়েছিলেন। কয়েক বছর পর যেমন কঠোর। এটা ছিল, এটা ভিন্ন ছিল. সেই সময়ে এটি খুব আলাদা ছিল, কারণ আমি নিয়োগের আগে যখন আমি এটির মধ্য দিয়ে গিয়েছিলাম, তখন WSET-এর জন্য মার্কিন যুক্তরাষ্ট্রে ভিত্তিক কেউ ছিল না। এবং তারা EOC-তে তাদের নিজস্ব বিষয়গুলি পরিচালনা করেনি আন্তর্জাতিক এক কেন্দ্রে মারিয়ান মুলিগান MW দ্বারা পরিচালিত হয়েছিল। হ্যাঁ, এটি একটি সম্পূর্ণ অন্য গল্প। কিন্তু হ্যাঁ, তাই এটি একটি খুব ভিন্ন অভিজ্ঞতা ছিল. হ্যাঁ, একটি ভিন্ন অভিজ্ঞতা। কিন্তু আমি কয়েক বছর ধরে সেলসফোর্সের সাথে WSET সম্পর্কে কথা বলেছিলাম, ওয়াইন এবং স্পিরিট এবং তারপরে আমি শুনেছিলাম যে একজন নিয়োগকারীর মাধ্যমে WSET মার্কিন যুক্তরাষ্ট্রের জন্য প্রথম ব্যক্তিকে নিয়োগ করতে চাইছিল এবং হ্যাঁ, আমি সেই প্রক্রিয়ায় প্রবেশ করতে সক্ষম হয়েছিলাম এবং সফল এবং আমি এক নম্বর কর্মচারী ছিলাম এবং হ্যাঁ, এটা হয়েছে

মার্শাল টিল্ডেন III, DWS, CSW  09:27

আমি আসলে বুঝতে পারিনি যে আপনিই প্রথম ব্যক্তি যিনি এখানে মার্কিন যুক্তরাষ্ট্রে সত্যিই সবকিছু চালু করেছেন। 

ডেভ রুডম্যান  09:33

হ্যাঁ, কিছুটা হলেও। হ্যাঁ, কারণ আমি এটা চাই আপনি জানেন, আমি বিয়ে করেছি আমরা দুজনেই মেরিয়ান মুলিগান এমডব্লিউ মলিকে চিনি। আমরা দুজনেই নিউইয়র্কের ইন্টারন্যাশনাল ওয়াইন সেন্টারে আমাদের ডিপ্লোমা করেছি, যা আমাদের স্কুল।

মার্শাল টিল্ডেন III, DWS, CSW  09:45

আমরা শুধু আপনার কলম পরেছিলাম. আমি আমার পরিধান করিনি তবে আমার কাছেও আছে।

ডেভ রুডম্যান  09:49

এটা ভালো। আপনি প্রতিস্থাপন জন্য জিজ্ঞাসা করতে পারেন. একটি ফর্ম আছে

মার্শাল টিল্ডেন III, DWS, CSW  09:53

আমি ভালোভাবে অবগত

ডেভ রুডম্যান  09:55

তিনি WSET এর সাথে যে চুক্তিটি করেছিলেন তা শেষ হয়ে যাচ্ছিল এবং তারা 25 বছর বা এরকম কিছু হওয়ার পরে একটি পারস্পরিক সিদ্ধান্ত নিয়েছিল যে তারা এটিকে শেষ হতে দেবে কারণ মার্কিন যুক্তরাষ্ট্রে WSET ব্যবসা অনেক বেড়েছে। এবং এটা ঠিক ছিল, এটা সত্যিই সম্ভব ছিল না। আমি মনে করি না

মার্শাল টিল্ডেন III, DWS, CSW  10:19

এটা শুধু যে বাইরে যাচ্ছিল

ডেভ রুডম্যান  10:20

হ্যাঁ, এটা সত্যিই কঠিন ছিল

মার্শাল টিল্ডেন III, DWS, CSW  10:23

যা তার কৃতিত্বের জন্য এটি ঘটতে প্রস্তুত ছিল কারণ এটি সে যা ছিল তার সাথে এটি এত জনপ্রিয় হয়েছিল।

ডেভ রুডম্যান  10:29

একেবারে। সুতরাং তারা জানত যে তাদের প্রয়োজন, তাদের প্রথমবারের মতো এখানে ব্যবসার দায়িত্ব নিতে সক্ষম হওয়ার জন্য ভিত্তি স্থাপন করা দরকার। তাই তারা আমাকে নিয়োগ করেছিল, আমি মূলত জানুয়ারী 2018 এর দিকে শুরু করেছিলাম। এবং সেই চুক্তিটি আগস্ট 2018-এ শেষ হচ্ছিল। তাই খুব অল্প সময়ের মধ্যে, আমাদের নিজস্ব সরবরাহ এবং সমস্ত গ্রাহক পরিষেবা এবং জিনিসগুলি পরিচালনা করার জন্য আমাদের প্রস্তুত থাকতে হয়েছিল যা সবসময় ছিল। মেরি দ্বারা পরিচালিত হয়. হ্যাঁ। এবং আইডব্লিউসি টিমের ডব্লিউএসইটিতে আসা দরকার।

মার্শাল টিল্ডেন III, DWS, CSW  11:06

গোটচা।

ডেভ রুডম্যান  11:07

এই যে, সেখানেই আমরা এসেছি। এবং আপনি এবং আপনি একরকম এসেছিলেন, ঠিক সেই সমস্ত ঘটনার পরিপ্রেক্ষিতে?

মার্শাল টিল্ডেন III, DWS, CSW  11:14

হ্যাঁ। হ্যাঁ। তাই এটি ছিল জুলাই 2019। আমরা আমাদের পরিকল্পনা 2020 সালে চালু করছি। এবং তাই, আপনি যেমন বলেছেন, আপনি জানেন, আমরা সেই পথের মধ্যে কিছু ধাক্কা এবং আঘাত পেয়েছি। এবং আমাকে বলতে হবে, এবং আমি মনে করি, আপনি জানেন, আমাদের শিক্ষার্থীরা, যদি আমাদের আসল ছাত্ররা দেখতে পেত যে আমরা এখন কী করছি, আপনি একটি বড় পার্থক্য বলতে পারেন

ডেভ রুডম্যান  11:33

এটি একটি বিশাল পার্থক্য। হ্যাঁ। এবং আমরা দেখছি যে আমরা সারা বিশ্বে এটি দেখতে পাচ্ছি। এটি বিশেষত ডিজিটাল এন্ড টু শেষের সাথে যা আমাদের মহামারী চলাকালীন প্রবর্তন করতে হয়েছিল, যা আমরা এখনও ব্যবহার করি, যা এখনও খুব জনপ্রিয়। হ্যাঁ। সারা বিশ্বে, বিশেষ করে এখানে মার্কিন যুক্তরাষ্ট্রে, কিন্তু এটি একটি সম্পূর্ণ ভিন্ন অভিজ্ঞতা, যা খুবই ইতিবাচক উপায়ে।

মার্শাল টিল্ডেন III, DWS, CSW  11:55

নিশ্চিত।

ডেভ রুডম্যান  11:56

চমৎকার।

মার্শাল টিল্ডেন III, DWS, CSW  11:56

দারুণ। যে পটভূমি জন্য আপনাকে ধন্যবাদ. কারণ না, আমি জানতাম না কিন্তু আমি অনেক কিছুই জানতাম না যে এটি শুনতে সত্যিই আকর্ষণীয়। তাই শুধু WSET নিজেই পটভূমির জন্য, ডান? উৎপত্তি এবং কেন এটি শুরু হয়েছিল এবং এটি কার জন্য এটির জন্য হয়ত আপনি এটির উপর একটু ভিত্তি করে স্লেজ করতে পারেন।

ডেভ রুডম্যান  12:11

নিশ্চিত। সুতরাং আপনি জানেন, এখানে শ্রোতাদের জন্য ট্রিভিয়া, WSET একই ঘরে প্রতিষ্ঠিত হয়েছিল, যে ইনস্টিটিউট অফ দ্য মাস্টার্স অফ ওয়াইন এবং কোয়ার্টারমাস্টার সোমালিয়া প্রতিষ্ঠিত হয়েছিল, যাতে সেই ঘরটি ভিন্টনারস হল নামে একটি জায়গায় থাকে। এটি লন্ডনে, আপনি জানেন, মূলত, খুব মৌলিক এবং এটি হল, এটি আমার আমেরিকান ব্যাখ্যা, আমি সম্ভবত এটি ন্যায়বিচার করব না, তবে তাদের কাছে এগুলি রয়েছে, এটি মার্কিন যুক্তরাষ্ট্রের মতোই, আমরা মনে করব একটি ট্রেড অ্যাসোসিয়েশন বা যাই হোক না কেন, একটি লবিং গ্রুপের মতো বা এরকম কিছু। এটি মূলত একটি নিরপেক্ষ সংস্থা যা শিল্পের সামগ্রিক স্বার্থ দেখাশোনা করে, তারপরে, আপনি জানেন, লোকেরা এটিকে কিনে নেয়। ওয়েল, আপনি জানেন, যে ইংল্যান্ডে 1000 বছরের মতো ফিরে যায়, গিল্ড অর্থনীতিতে, তাই না? নিশ্চিত। সুতরাং, আপনি জানেন, ভিন্টনার কোম্পানি বলে কিছু আছে, এবং এটি একটি বাণিজ্য সংস্থার মতো যা ওয়াইন ব্যবসার স্বার্থ দেখায়। আপনি জানেন, এবং 1000 বছর পিছিয়ে গেলে, ইংল্যান্ডে কথা বলার মতো কোনও ওয়াইন প্রযোজক ছিল না। কিন্তু তা সত্ত্বেও, ইংল্যান্ড, আপনি জানেন, নিজেকে ওয়াইন ইউনিভার্সিটির কেন্দ্র হিসাবে প্রতিষ্ঠিত করেছে এবং সমস্ত গুরুত্বপূর্ণ জিনিস আসে এবং সবকিছু লন্ডনের মধ্য দিয়ে প্রবাহিত হয়, ওয়াইন, প্রেস, আপনি জানেন, ডিক্যান্টার, এবং আপনি জানেন, এরকম জিনিসগুলি, যেমন প্রারম্ভিক, প্রারম্ভিক ওয়াইন লেখা সব আছে. ঠিক। সুতরাং WSET 1969 সালে প্রতিষ্ঠিত হয়েছিল। এবং সাধারণত, যখন আমি এই বিষয়ে কথা বলি, আমি যা বলি তা হল, নিজেকে 1969 সালে ওয়াইন শিল্পের মতো রাখুন। এবং সেই মুহুর্তে, ওয়াইন শিল্পের মত দেখতে কেমন তা নিয়ে চিন্তা করুন। সুতরাং আমরা এখনও প্যারিসের রায়ের পাঁচ বছর আগে, ঠিক, যা সত্যিই মার্কিন যুক্তরাষ্ট্রের দুর্দান্ত উদ্বোধনী প্রবেশদ্বারের মতো। কিন্তু আপনি যদি ওয়াইন ক্রয়-বিক্রয়ের ব্যবসা করেন, বা আপনি কোনোভাবে ওয়াইন ব্যবসায় নিযুক্ত হন, তাহলে আপনাকে লক্ষ্য করতে হবে যে ঐতিহ্যগত ওয়াইন অঞ্চলের বাইরের জায়গাগুলিতে ক্রমবর্ধমানভাবে বিনিয়োগ করা হচ্ছে। . তাই আপনি গত 100 বছরের তুলনায় নাটকীয়ভাবে বেশি জায়গা থেকে ওয়াইন আমদানি করতে যাচ্ছেন না, আপনার রপ্তানি বাজারগুলিও এই জায়গাগুলিতে বাড়ছে। সুতরাং মার্কিন যুক্তরাষ্ট্রে ওয়াইন যেমন ছিল, খুব প্রাথমিকের মতো, এবং তারপরে হঠাৎ করে, এটির মতো, এটি সত্যিই প্রসারিত হতে শুরু করেছে

মার্শাল টিল্ডেন III, DWS, CSW  14:38

প্রায় এক দশকের মধ্যে।

ডেভ রুডম্যান  14:38

হ্যাঁ ঠিক। একদম সঠিক। এবং তাই তারা দেখেছিল যে ভবিষ্যতে ওয়াইন এবং স্পিরিটস ট্রেডে যুক্তরাজ্যের ওয়াইন ট্রেডে কাজ করতে যাওয়া লোকদের শিক্ষিত করার প্রয়োজন ছিল। এবং আপনাকে জানার জন্য, তারা বিশ্বব্যাপী ওয়াইন বাণিজ্যে ক্যাপ্টেন আসনের মতো, যে শিল্পে কর্মরত বিশ্বের সবচেয়ে জ্ঞানী ব্যক্তিদের থাকার জন্য তাদের সর্বোত্তম প্রয়োজন। তাই যে WSET এর জন্য প্রতিষ্ঠিত হয়েছিল। তাই এটি একটি শিক্ষামূলক দাতব্য। এবং আপনি জানেন, এর লক্ষ্য সর্বদা মোটামুটিভাবে প্রদান করা হয়েছে, আপনি জানেন, ব্র্যান্ডবিহীন, নিরপেক্ষ, বিশ্বব্যাপী, বিশ্বব্যাপী প্রাসঙ্গিক শিক্ষা যারা ওয়াইন এবং স্পিরিট ব্যবসায় কাজ করেন তাদের জন্য। মূলত এটি সত্যিই শুধুমাত্র যুক্তরাজ্যের জন্য ছিল। এখন এটি বিশ্বের জন্য। এবং আপনি 80 প্লাস দেশে WSET পেয়েছেন। কিন্তু আপনি জানেন যে, ফাউন্ডেশন একই রয়ে গেছে যেখানে লোকেরা ওয়াইন বা স্পিরিট, বা সেক বা এখন WSET-এর সাথে বিয়ার সম্পর্কে শিখছে, এটি সবই নিরপেক্ষ আনব্র্যান্ডেড, বিশ্বব্যাপী স্বীকৃত এবং সর্বজনীনভাবে প্রাসঙ্গিক উপাদান সম্পর্কে

মার্শাল টিল্ডেন III, DWS, CSW  15:50

আমি খাতির এবং বিয়ারের মধ্যে যেতে চাই না, কারণ এই আইটেমগুলি আপনি যা করছেন তার বড়, বড় এবং ক্রমবর্ধমান উপাদান। কিন্তু উম, তাই, আপনি জানেন, সাধারণভাবে, আমরা ভাবি কে উপকৃত হতে পারে, তাই না? যেমন, কার অন্তর্গত বা কার WSET এবং কোর্সগুলি নেওয়া উচিত এবং তারপরে, আপনি জানেন, আমাদের সর্বদা জিজ্ঞাসা করা হয়, কী, আমার কোন স্তর নেওয়া উচিত? ঠিক? হ্যাঁ, আমি এক থেকে শুরু করা উচিত? আমি দুই থেকে শুরু করা উচিত? আমি কি তিনটা করতে পারি? চার পাগল নাকি? আমি কি আমার মনের বাইরে? লাইক? এবং এর উত্তর হল হ্যাঁ।

ডেভ রুডম্যান  16:18

চারটি খুব গুরুতর। খুব মারাত্মক।

মার্শাল টিল্ডেন III, DWS, CSW  16:22

তাই কিন্তু কিন্তু কে আছে, আমাদের সব শ্রোতাদের মধ্যে, আমাদের কাছে এমন এক বিশাল শ্রোতা রয়েছে যারা সত্যিকার অর্থে তীব্র হওয়ার জন্য ওয়াইন উপভোগ করার জন্য বসে আছে এবং এটি করতে এবং গল্প শেষ হয়ে গেছে। ঠিক? তাই কিভাবে যে মাপসই?

ডেভ রুডম্যান  16:35

আমি দেখছি, আমি আপনাকে বলব, যে কেউ এই মুহূর্তে এটি শুনছেন তিনি এখনই মার্কিন জনসংখ্যার একজন এলোমেলো ব্যক্তি ডব্লিউএসইটি যোগ্যতার ব্যাগ গ্রহণ করে উপকৃত হবেন? যদি আপনি না হন, আপনি যদি ওয়াইন আগ্রহী না হন, তাহলে কেন বিরক্ত? আপনি সম্ভবত আরও শিখতে আগ্রহী হবেন না। কিন্তু যারা শুনছেন তাদের মদের প্রতি আগ্রহ আছে। এটি হয় কারণ তারা মদের ব্যবসায় কাজ করে, অথবা তারা ওয়াইন উত্সাহী হওয়ার কারণে। হ্যাঁ, তারা ওয়াইনের ভোক্তা। আমরা উপায় দ্বারা শোনার জন্য আপনাকে ধন্যবাদ. হ্যাঁ, এবং WSET-এর সাথে শেখার বিষয়ে অনেক কিছু আছে, যা আমি মনে করি মূল্য প্রস্তাবে অবদান রেখেছে যা আমরা মনে করি এটি উপভোগ করে। এবং যে আমরা স্পষ্টতই দেখতে পাচ্ছি মানুষের সংখ্যার পরিপ্রেক্ষিতে আমাদের বৃদ্ধির প্রতিফলন এবং সেই লোকেরা কোথা থেকে এসেছে। কিছু, WSET এর সাথে অধ্যয়ন বনাম অন্য কোথাও অধ্যয়ন করার বিষয়ে সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হল যে এটি সত্যিই একটি বিশ্বব্যাপী স্বীকৃত যোগ্যতা। এবং এটি হতে পারে বা নাও হতে পারে, আপনি জানেন, এটি অন্যদের চেয়ে কারও কাছে বেশি প্রাসঙ্গিক হতে পারে। কিন্তু এটা শান্ত ধরনের. এবং এটা ভাবা একধরনের গুরুত্বপূর্ণ যে বিশেষত যেহেতু ওয়াইন শিল্পের পরিবর্তন হচ্ছে, এবং ওয়াইন আরও বেশি সংখ্যক জায়গা থেকে আসছে যা অতীতে কখনও আসেনি বা অন্তত এমন নয় যে আপনি একটি দোকানে কিনতে পারেন। অবশ্যই, চীন, ভারত, যুক্তরাজ্য, হ্যাঁ, ইত্যাদি, ইত্যাদি। WSET-এর সাথে অধ্যয়ন করার মানে হল যে আপনি বিশ্বের যেখানেই যান না কেন, সেখানে একটি বেঞ্চমার্ক রয়েছে যেটির সাথে এই ধরণের প্রত্যেকেই সংযোগ স্থাপন করে এবং আপনি যদি এমন কারো সাথে কথা বলছেন যিনি হংকং-এ WSET-এর সাথে পড়াশোনা করেছেন এবং যে কেউ WSET-এ পড়াশোনা করেছেন। দক্ষিণ আফ্রিকা, আপনারা সবাই একই ধরনের ভাষায় কথা বলছেন, আপনি একই বিষয়বস্তু শিখেছেন, এটি ধারাবাহিকভাবে শেখানো হয়েছে। হ্যাঁ। এবং এটি, এটি দুর্দান্ত। আমি মনে করি যে এটি অনেক মূল্য যোগ করে।

মার্শাল টিল্ডেন III, DWS, CSW  18:40

এবং আমরা আপনাকে জানাব, আবার, আমরা সেই স্বাদ সম্পর্কে জানতে পারব। আমরা একটি ওয়াইন টেস্টিং করতে যাচ্ছি তাই এটি ঘটেছিল তার জন্য প্রবেশ করবেন না তবে আমি সর্বদা আমার ক্লাসে সাধারণ ভাষা এবং এটির সাথে ব্যবহৃত অভিধান সম্পর্কে কথা বলি যার কারণে বর্ণনাকারী অনুমোদিত এবং অনুমোদিত নয় এবং এটি নয় আপনি কি বলতে পারেন সে সম্পর্কে খুব কঠোর কিন্তু আপনি জানেন, ব্ল্যাকবেরির গন্ধ এবং স্বাদ কেমন তা সঠিক এবং আমি এই উদাহরণে অভ্যস্ত ছিলাম যদি কেউ ভাল বলে, এটি আমার দাদির বেসমেন্টের মতো গন্ধ হয় ঠিক আছে, আমি জানি না আপনার ঠাকুরমার বেসমেন্ট জানুন আমি কীভাবে সেই অধিকারকে বিশ্লেষণ করব তাই ভাষা সম্পর্কে এমন সংলাপ তৈরি করব যা বিশ্বব্যাপী সবাই বুঝতে পারে? বিশাল তাই গুরুত্বপূর্ণ

ডেভ রুডম্যান  19:15

হ্যাঁ, আমরা এবং আপনি জানেন, আমরা আবার যেমন বলেছিলাম যে ওয়াইন শিল্পের পরিবর্তন অব্যাহত রয়েছে এবং আমরাই আমরা আছি আপনি জানেন, আমরা কয়েক বছর আগে একটি ভিডিও প্রকাশ করেছিলাম যা কিছু ব্রিটিশ পরিভাষা অনুবাদ করার মত মজা করছিল আমেরিকান মধ্যে আমাদের অভিধান মত, গুজবেরি কি ট্রিকল কি? পোরিজ বা যাই হোক না কেন, তাই না? তাই আমরা, আপনি জানেন, আমাদের কাছে এমনই একটু মজা আছে, যা আমরা একটি বিশ্বব্যাপী, আপনি জানেন, একটি বিশ্বব্যাপী সংস্থা হিসাবে পেয়েছি। এবং বিশ্বব্যাপী সামঞ্জস্যের মতো সেই অনুভূতিটি সংরক্ষণ করার জন্য। আমাদের প্রয়োজনের মধ্যে একটি লাইন হাঁটতে হবে যা আমরা সত্যিই একই ভাষায় কথা বলতে চাই, ওয়াইন সম্পর্কে বা তাই এটি খুব কঠিন হয়ে যায়। কিন্তু সেই সাধারণ ভাষা যাই হোক না কেন তা অন্তর্ভুক্ত এবং অ্যাক্সেসযোগ্য তা নিশ্চিত করার জন্য আমরা আরও কী করতে পারি? ঠিক, মানুষ? কারণ, আপনি জানেন, আমেরিকায়, ইউকে অভিধানে যা আছে তার 80% তাৎক্ষণিকভাবে স্বীকৃত। হ্যাঁ। কিন্তু পৃথিবীর অন্য জায়গায় গেলে যে ডুবে যায়। হ্যাঁ। তাই এটি একটি ভাল পয়েন্ট। হ্যাঁ। সুতরাং আমাদের আছে, আমাদের গবেষকরা আছে, এবং আমাদের কাছে এমন কিছু প্রকল্প রয়েছে যা এখন চলছে, শেষ পর্যন্ত সেই পরিবর্তনগুলির কিছু করার জন্য। দারুণ। এবং আমরা যে বিকাশ করতে পারেন যে উপায় কিছু তাকান

মার্শাল টিল্ডেন III, DWS, CSW  20:35

যা সব কিছুর অন্তর্ভুক্তি। অসাধারণ। তো চলুন জেনে নেওয়া যাক বিয়ারের প্রবণতা সম্পর্কে যা চলছে। আর তোমরা কি সব শেষ? ঠিক। আমি বলতে চাচ্ছি, এটা আপনার জন্য বড়.

ডেভ রুডম্যান  20:45

হ্যাঁ, এটি WSET এর জন্য সত্যিই বড়। তাই শেষ নতুন পণ্য যে আমরা ছিল খাতির. এবং আমরা বেশ কয়েক বছর আগে, খাতির প্রবর্তন করেছি, এবং আসলে এই বছর মাত্র দ্বিতীয় স্তরের জন্য চালু করেছি। ওহ, তাই আমরা প্রথম স্তর ছিল তিন. হ্যাঁ। এবং তারপর স্তর এক. এবং এখন লেভেল দুই. এবং এর পিছনে অনেক কিছু রয়েছে। কিন্তু আমাদের আর কথা বলতে হবে না।

মার্শাল টিল্ডেন III, DWS, CSW  21:11

আমি মনে করি আমি সংক্ষিপ্ত করতে পারি এটি বাস্তবে সহজে হতে পারে এবং আপনি বলতে পারেন। আমি পাগল। ঠিক? তাই ওয়াইন পরিপ্রেক্ষিতে, ডান? থ্রি ইজ নেক্সট লেভেল আপ থ্রি খুবই কঠিন কোর্স। ঠিক? এবং একটি হল, সত্যিই নতুন, এবং শুধু সত্যিই ওয়াইন এবং সত্যিই মৌলিক পদের ভূমিকা. এবং দুই যে সাজানোর. সুইটস্পটের মাঝামাঝি এটি কোথায়, যেখানে আপনি তিনের একটু নিচে, কিন্তু একের চেয়ে উচ্চ স্তরের, সেই মাঝামাঝি জায়গাটি কোথায় তা নির্ধারণ করা সম্ভবত অনেক কঠিন।

ডেভ রুডম্যান  21:36

এটা হতে পারে হ্যাঁ, আমি বলতে চাচ্ছি, অপেক্ষা করুন, প্রথম স্তরটি ছিল কারণ আমরা জানতাম আমাদের এমন লোক দরকার যারা নিম্ন স্তরের শিক্ষা দিতে পারে? হ্যাঁ, আপনি জানেন, কারণ এটি ছাড়া, এটি হ্যাঁ, হ্যাঁ, বন্যা, বিশেষত একটি কুলুঙ্গি বিভাগে, যেমন সকার, আপনি জানেন। তাই আমরা নিম্ন স্তরের শিক্ষা দিতে সক্ষম এমন লোকদের জন্য মানদণ্ড এবং দণ্ডের মতো প্রতিষ্ঠা করার জন্য স্তর থ্রি নিয়ে এসেছি এবং তারপরে প্রথম স্তর এসেছিল। এবং তারপরে আপনি একবার ক্রিটিক্যাল ম্যাসে পৌঁছে গেলে, এবং যারা লেভেল ওয়ান করেছে, তারা লেভেল থ্রিতে যাচ্ছে না, তাদের সেই মাঝামাঝি দরকার। সেখানেই আমরা সেতুটি তৈরি করেছি। সুতরাং এটি একটি দুর্দান্ত যোগ্যতা। তাই আমরা যে চালু. কিন্তু বিয়ার এমন কিছু যা 50 বছর আগে সেখানে ছিল, WSET-এ বিয়ারের সামগ্রী ছিল। সুতরাং সেখানে, পৃথক পণ্য বিভাগ ছিল না। শুধুমাত্র একটি ট্র্যাক ছিল এবং এটি বেশিরভাগ ওয়াইনগুলিকে কভার করে, তবে এটি প্রচুর স্পিরিট আচ্ছাদিত বিয়ারকে কভার করে, সিগারের মতো জিনিসগুলিকে কভার করে, সেখানে আসলে সিগারগুলি WSET এর অংশ ছিল, যা

মার্শাল টিল্ডেন III, DWS, CSW  22:37

এবং যে যোগফল, তাই না? ওটাও কভার সিগার?

ডেভ রুডম্যান  22:41

আমি যতদূর মনে করতে পারি, কয়েক বছর হয়ে গেছে, যখন আমি আদালতে আমার প্রত্যয়িত সোম করেছি। কিন্তু হ্যাঁ, আমি জানি, আমার মনে আছে কোনো এক সময়ে সিগার নিয়ে কথা হয়েছিল। হ্যাঁ, আমি মনে করি সেখানে আমাকে উদ্ধৃত করবেন না। হ্যাঁ। তাই বিয়ার সম্পর্কে বছরের পর বছর ধরে কথা বলা হয়েছিল, আপনি জানেন, লোকেরা এটি একটি জনপ্রিয় প্রশ্ন ছিল যা আমরা পেতে পারি, আপনি জানেন, আমরা মানুষের কাছ থেকে প্রশ্ন পেতে পারি। ওহ, বিয়ারের মত কি, এটি বিয়ারের জন্য দুর্দান্ত হবে। লাইক, কেন আপনি এই মধ্যে না? আপনি জানেন, এটি নিজেই একটি বড় শিল্প। এটি খুব, আপনি জানেন, কিছু উপায়ে, এটি ওয়াইন এবং স্পিরিট ফোকাস বাণিজ্য থেকে খুব আলাদা। এবং হ্যাঁ, আমি জানি না, এটি কেবল সময় ছিল। হ্যাঁ। আমরা আর কি করতে চাই তা নিয়ে ভাবার সময় এসেছে। এবং আমি মনে করি আমাদের জন্য প্রাথমিক বিবেচনা ছিল সত্যিই দুটি ছিল এক. এটা করার জন্য আমাদের কি দক্ষতা আছে বা আমরা অর্জন করতে পারি? ঠিক। নিশ্চিত। এবং আমি মনে করি আমরা প্রমাণ করেছি যে উত্তরটি হ্যাঁ ছিল। কারণ আমরা যার সাথে যুক্ত হয়েছি এবং আমাদের মধ্যে একজন আছে আমি বলব, সম্ভবত পৃথিবীর 20 জন সবচেয়ে যোগ্য লোকের মধ্যে একজন যারা আমাদের সাথে কাজ করছেন। তার নাম মিরেলা আমাতো, তিনি বিশ্বের প্রায় 20 জনের একজন, মাস্টার সিসেরোনের হ্যাঁ, বিশ্বের একজন। এবং তিনি, তিনি এসেছিলেন এবং আমাদের কাছে থাকা অন্যান্য বিশেষজ্ঞদের সাথে কাজ করেছিলেন, এবং আমার, আমার দলের লোকেরা, তাই মারিলা আমেরিকাতে বিয়ারোলজির জন্য আমার সিনিয়র বিজনেস ডেভেলপমেন্ট ম্যানেজার, কিন্তু আমরা নাটালিয়া ওয়াটসনের সাথে কাজ করি, যিনি খুব প্রভাবশালী, EMEA এর জন্য তার সাথে কাজ করা আমাদের জন্য খুব বড় ব্যাপার। এবং তারপরে জেন লুইসও যিনি ব্রুয়ারি চালানোর ক্যারিয়ার থেকে বেরিয়ে এসেছিলেন এবং একটি ব্রুয়ারির মালিক ছিলেন এবং সুপার ডায়াল করেছেন এবং খুব পরিচিত এবং তাই আমরা অবিশ্বাস্য প্রতিভা নিয়ে কাজ করি। তাই কিন্তু আমি যেমন বলেছি, যে একটি বিবেচনা ছিল. আমাদের সেই প্রতিভা ছিল না। এবং আমরা অগত্যা আমাদের পক্ষে যাওয়া এবং একজন ব্যক্তির সাথে সংযোগ স্থাপন করা সহজ নয় কারণ আমরা সেই নেটওয়ার্কের গভীরে আছি। আমাদের ছিল না, নেটওয়ার্ক ছিল না তাই আমাদের খুঁজে বের করতে হয়েছিল। আমরা একটি মহান কাজ করেছি. আমরা এর জন্য বিশ্বের সেরা কিছু মানুষের সাথে কাজ করি।

সামান্থা সেট  24:57

সর্বদা আপনি যা পছন্দ করেন তা সন্ধান করুন, সর্বনিম্ন মূল্যে বেছে নেওয়ার জন্য অনেকগুলি দুর্দান্ত বোতলের সাথে একটি মোট লাইন এবং যুদ্ধ, আপনার প্রিয় Cabernet বা একটি নতুন একক ব্যারেল বোরবন খুঁজে পাওয়া সহজ তাদের বন্ধুত্বপূর্ণ গাইডের সাহায্যে চেষ্টা করার জন্য। এবং প্রতিটি বোতলের সাথে আপনি আশ্চর্যজনক কিছু খুঁজে পেয়েছেন তা জানার আত্মবিশ্বাস আসে। 30 বছরেরও বেশি সময় ধরে সর্বনিম্ন মূল্যের সাথে, আপনি যা পছন্দ করেন এবং যা পছন্দ করেন তা খুঁজে পান শুধুমাত্র টোটাল ওয়াইন-এ এবং বেশির ভাগ এলাকায় কার্বসাইড পিকআপ এবং ডেলিভারি পাওয়া যায় একটি মোট লাইন.com আরও জানতে, এটি ভার্জিনিয়া এবং উত্তর ক্যারোলিনায় বিক্রি হয় না . দায়িত্বের সাথে পান করুন 21।

মার্শাল টিল্ডেন III, DWS, CSW  25:26

আমরা ট্রেন্ডে থাকার বিষয়ে কথা বলতে চাই, কারণ এমন কিছু যা আমরা শুধু ওয়াইন শিল্প দেখছি, এবং আমি ভাবছি আপনি কীভাবে জানেন, এটি WSET-কেও প্রভাবিত করে, নিম্ন অ্যালকোহল, নিম্ন ABV ওয়াইন। ঠিক? তাই যে সম্বোধন করা হচ্ছে? এটি কি আপনি জানেন, পাঠ্যক্রমের একটি সংযোজনের অংশ হয়ে উঠছেন? অথবা এটি এমন কিছু যা আমরা দেখছি

ডেভ রুডম্যান  25:48

এটি আমাদের নিয়মিত পণ্য পর্যালোচনা প্রক্রিয়ার মধ্যে 100% কারণ। তাই বিভিন্ন স্তরে আমাদের বিভিন্ন যোগ্যতার জন্য আমাদের রয়েছে, আমাদের পণ্য পর্যালোচনা চক্র রয়েছে, যেখানে আমরা আছি, আপনি জানেন, আমরা হয় একটি নতুন একটি নতুন সংযোজন এবং আপডেট করার প্রক্রিয়ার মধ্যে আছি অথবা প্রতিক্রিয়া গ্রহণ করছি এবং পরেরটির কথা ভাবছি। সুতরাং এটি একটি ধ্রুবক পুনরাবৃত্তিমূলক প্রক্রিয়া। এবং, আপনি জানেন, আমাদের ক্রমাগত বিবেচনা করতে হবে, আপনি জানেন, বিশ্বের কোন অঞ্চলে থাকা দরকার এবং কেন আমাদের বাইরে থাকা দরকার এবং এটি পরিবর্তন, তবে আরও অনেক কিছু এবং, আপনি জানেন, কম এবং না , হয়, একটি সত্যিই গুরুত্বপূর্ণ জিনিস. এবং আপনি যদি বলতে চান যে আপনি বিশ্বব্যাপী স্বীকৃত এবং সর্বজনীনভাবে প্রাসঙ্গিক, আপনাকে অবশ্যই সেই জিনিসের উপর থাকতে হবে। হ্যাঁ। তাই এটা কারণ প্রতিনিধিত্ব. এবং এবং আমি মনে করি যে এটি সম্পর্কে শেখার জন্য অনেক কিছু আছে এবং এটি কীভাবে আলাদা এবং কীভাবে এটি একই।

মার্শাল টিল্ডেন III, DWS, CSW  26:48

আমার চিন্তা বা আপনি জানেন, কি, কোথায় যায় প্রবণতা কতক্ষণ থাকে। এবং যদি এটি এখানে থাকে তবে এটি কি একটি প্রবণতা? নাকি এটা শুধু একটা জিনিস? এবং তারপর এটি কি সাধারণভাবে ওয়াইনগুলির জন্য অ্যালকোহলের মধ্যম মাঝারি পরিসরকে প্রভাবিত করে? ঠিক আছে, কারণ এখন যে 11 থেকে 14% মধ্যম হয়ে যায়? যে 10 প্রসারিত হয়? 14% থেকে? হ্যাঁ, তুমি জানো,

ডেভ রুডম্যান  27:06

এটা সত্যিই আকর্ষণীয়. এবং আমি আগ্রহী হব, না, আমি যদি এখনই জানতাম, যদি এই স্তরগুলি পরিবর্তন করার জন্য একটি ঐতিহাসিক নজির থাকে, কারণ স্পষ্টতই গত 55 বছরে, ওয়াইনগুলির গড় ABV যা বিশ্ব মঞ্চে পৌঁছেছে একটি চমত্কার যথেষ্ট পরিমাণ

মার্শাল টিল্ডেন III, DWS, CSW  27:25

পছন্দের জন্য, তাই সবাই জানে যে WSET বলছে 11-14% অ্যালকোহলের জন্য মাঝারি পরিসর হিসাবে বিবেচিত হয়। কিন্তু আপনি যদি ক্যালিফোর্নিয়ার বাইরে সব কিছু দেখতে পান, সাদা বা লাল, হ্যাঁ, 14 বা তার বেশি হতে চলেছে। ঠিক। এবং, আপনি জানেন, তাই, আপনি জানেন, এই প্রবণতাটি এতে আকর্ষণীয়, যে হ্যাঁ, দুঃখিত, আমি এটি কেটে ফেলতে যাচ্ছি।

ডেভ রুডম্যান  27:43

না, না, মোটেই না। আমি এটাও বলবো ভাবুন, আপনি জানেন, জলবায়ু পরিবর্তনের মতো বিষয়গুলি ইচ্ছাকৃতভাবে প্রাকৃতিক নয় এমন নিম্নের সংখ্যাকে ব্যাপকভাবে হ্রাস করেছে, ঠিক আছে, তাই হ্যাঁ, 50 বছর আগে, জার্মান আপনি আপনার ডিপ্লোমা বা লেভেল থ্রি অধ্যয়নের দিকে তাকান, আপনি জার্মানির মতো অধ্যয়ন করেন ওয়াইন আইন এবং আপনি বুঝতে এবং উপলব্ধি করতে শুরু করেন কেন কিছু জিনিস অনেক বেশি অধ্যায় উপলব্ধির মতো, যেমন কেন অনুমতি দেওয়া হয়? ঠিক আছে, কারণ এটি একটি বাস্তব ঐতিহাসিকভাবে, এটি ওয়াইন তৈরি করার জন্য একটি বাস্তব সংগ্রাম ছিল। হ্যাঁ, শীতল বছরগুলিতে কিছু ঠান্ডা এবং জলবায়ুতে, অন্যথায় চিনির স্তরে পৌঁছানো অসম্ভব ছিল যেখানে আপনি অ্যালকোহল তৈরি করতে পারেন বা আপনি একটি গাঁজন করতে পারেন।

মার্শাল টিল্ডেন III, DWS, CSW  28:26

যা যা, তা হল চিনির যোগ।

ডেভ রুডম্যান  28:28

ঠিক? হ্যাঁ।

মার্শাল টিল্ডেন III, DWS, CSW  28:29

এবং আমি যে স্টাফ কিছু স্পষ্ট করতে চান.

ডেভ রুডম্যান  28:30

আমি ভেবেছিলাম, সত্যিই, আমি মনে করি না যে সত্যিই আর কোনও সমস্যা নেই।

মার্শাল টিল্ডেন III, DWS, CSW  28:36

এই শব্দটা অনেকদিন শুনিনি।

ডেভ রুডম্যান  28:38

আপনি জানেন, চিনির একটি মৌলিক স্তর পর্যন্ত পৌঁছানোর জন্য কেউই লড়াই করছে না। হ্যাঁ। জার্মানিতে বা অন্য কোথাও, সেই বিষয়ে। তাই। 

মার্শাল টিল্ডেন III, DWS, CSW  28:47

হ্যাঁ। এখানে আমাদের স্বাদ গ্রহণের জন্য এতটাই অগ্রণী, কারণ আমি এই বিষয়ে আপনি কী ভাবছেন তা দেখতে আগ্রহী। কিন্তু ব্লাইন্ড টেস্টিং ওয়াইন টেস্টিং স্পেশালিটি লেভেল চারের বিশাল অংশ। এবং হ্যাঁ, একটু বিট লেভেল তিন, ডান? হ্যাঁ, অনেক অনুশীলন লাগে। অনেক ওয়াইন স্বাদ পেয়েছেন. আপনি জানেন, যখন আমি অধ্যয়ন করতাম, এবং আমি নিশ্চিত যে প্রত্যেকেরই কিছু না কিছু একই রকম গল্প আছে, এবং আপনার জন্য ওয়াইন ঢালা করার জন্য আপনার কারো প্রয়োজন। হ্যাঁ। ঠিক। কারণ দ্বিতীয়, আপনি বোতল খেলা শেষ দেখতে. এবং তাই আমার স্ত্রী ছিল এবং আপনি জানেন, রাত 10-11 বাজে যখন বাচ্চারা নিচে থাকে। তাই সৌভাগ্যবশত এখানে যথেষ্ট. নমুনা করার জন্য অনেক ওয়াইন রয়েছে যা আমরা টেস্টিং করি। আপনি কি এখনও আপনার অন্ধ স্বাদের পরিপ্রেক্ষিতে আপনার চপগুলি অক্ষত রেখেছেন?

ডেভ রুডম্যান  29:29

আমি স্বাদ পছন্দ. হ্যাঁ। এবং আমি লোকেদের বলি এবং আমি জানি না এটি সত্য কিনা। এই যেমন আমি কি গল্প নিয়ে যাচ্ছি? আমি ছিলাম কারণ আমি দরিদ্র ছিলাম বলে আমার ওয়াইনের সীমিত অ্যাক্সেস ছিল। হ্যাঁ। আপনি জানেন যে আমি বারব্যাক হিসাবে ওয়াইন সম্পর্কে কী শিখছিলাম। নিউ ইয়র্ক। আমি সত্যিই যতটা সম্ভব মুখস্ত করার চেষ্টা করেছি, বর্ণনাকারী যা অন্য লোকেরা বিভিন্ন শৈলীর ওয়াইনের জন্য ব্যবহার করবে। হ্যাঁ, তাই, আমি সম্ভবত সেই বই যা আমার জন্য সেই প্রথম দিনগুলিতে সবচেয়ে প্রভাবশালী ছিল কারেন ম্যাকনিলের ওয়াইন বাইবেল। এবং তিনি প্রতিটি বৈচিত্র্যের মতো একটি সত্যিই দুর্দান্ত কাজ করেন, বা তিনি যে বিষয়ে কথা বলেন তার মতো নাম৷ তিনি স্ক্রিপ্টারদের জন্য সত্যিই সাধারণ মত অনেক অন্তর্ভুক্ত. ঠিক? তাই। তাই আমি মনে করি আমার মস্তিষ্ক এখন ভিন্নভাবে কাজ করে। কারণ আমি শিখেছি, আমি কখনোই বাস্তবে সেগুলি না দেখেই প্রোফাইলগুলিকে আমার মাথায় খোদাই করতে পছন্দ করি। এবং হয়তো আমি প্রমাণ হিসাবে দিতে পারেন, ডান. তাই, যখন আমি আমার ডিপ্লোমা করছিলাম, আমি ভিতরে গিয়েছিলাম এবং আমার স্পার্কলিং করেছিলাম, যেটি তখন ডি সিক্স, সিক্স ছিল, ঠিক। এবং আমি সত্যিই ভাল করেছি, যেমন আমি ক্লাসের পরে জানতে পেরেছিলাম যে আমি আইনটি পেরেছি। এবং যেটি সম্পর্কে সত্যিই আকর্ষণীয় ছিল, আমার জন্য আমি ওয়াইনগুলির একটিতে ছিলাম এবং আমি ছিলাম, এটির স্বাদ এটিই। আমি পছন্দ করি, আমি জানি এটির স্বাদ কেমন। ঠিক? এবং আমি পছন্দ করি, আমি মনে করি এটি জাচ। কারণ আমি জানি Zach তার জার্মান স্পার্কলিং জার্মান স্পার্কলিং ওয়াইনের মতো স্বাদ গ্রহণ করার কথা। হ্যাঁ, আমি আমার জীবনে কখনই Xact এর স্বাদ আস্বাদন করিনি, আমি আক্ষরিক অর্থে কখনও স্বাদ পাইনি। আমি পছন্দ করি, সম্ভবত এটি যদি জ্যাচ হয়, এই প্রথমবার আমি এটির স্বাদ পেয়েছি। ঠিক। তবে আমি খুব আত্মবিশ্বাসী ছিলাম যে যদিও আমি আগে কখনও এটির স্বাদ আস্বাদন করিনি, আমি যেমন ছিলাম তেমনই, আমি এটির স্বাদ কেমন তা বর্ণনা করতে পারি। এবং আমি এবং আমি জানি যে এটি সবচেয়ে ঘনিষ্ঠভাবে Zach-এর জন্য সাধারণ টেস্টিং নোটের সাথে সাদৃশ্যপূর্ণ, অন্য কিছু নয়। এবং আমি এটা লিখেছিলাম এবং এবং আমি যে মত পেরেক দিয়া আটকান আছে যে অন্য এক দম্পতি হয়েছে. এবং এটি নয়, এটি নয় কারণ আমি একটি ব্যতিক্রমী প্রতিভাধর স্বাদকারীর মতো। কিন্তু আমি মনে করি এটি কারণ আমার ওয়াইনের মাথায় একটি উল্লেখযোগ্যভাবে উন্নত ডেটাবেস রয়েছে। এবং তাই আমি খুব, খুব, পছন্দের বিপরীতে অনুমানমূলক এবং যৌক্তিক, বিষয়ভিত্তিক। এবং তাই এটি আমার জন্য একটি সুবিধা হয়েছে। হ্যাঁ, আপনার স্কাউটিং থাকতে হবে। যা বলার জন্য আমরা দীর্ঘক্ষণ অপেক্ষা করেছি।

মার্শাল টিল্ডেন III, DWS, CSW  32:20

ঠিক আছে। তাই আমরা একটি অন্ধ করার কথা চিন্তা করি কিন্তু আমি এখানে ডেভকে একটু বিরতি দিতে চেয়েছিলাম। তাই আমরা ভেবেছিলাম আমরা কেবল একটি প্রকৃত WSET শৈলীর স্বাদ গ্রহণ করব। এবং আমরা আমাদের কিছু ওয়াইন উত্সাহী চশমা পেয়েছি, যা আমি ডেভকেও চেষ্টা করে দেখতে চাই, কারণ আমি মনে করি না আপনি এগুলি দেখেছেন। সুতরাং এটি সোমোলজি সোম এবং এটি আমাদের আরিয়া। এটি একটি ক্যাব গ্লাস, তবে এই ধরণের ওয়াইনের জন্য। তাই এটি 2020 একক দ্রাক্ষাক্ষেত্র Chard St Giacomo, তারা 320টি ক্ষেত্রে এর মতো কিছুই করে না। আমি অ্যালকোহল সম্পর্কে কথা বলতে যাচ্ছি না। তাই আমি সবকিছু সম্পর্কে কথা বলতে যাচ্ছি এবং আপনি আপনার কাগজের টুকরা চান?

ডেভ রুডম্যান  32:56

অবশ্যই ধন্যবাদ।

মার্শাল টিল্ডেন III, DWS, CSW  32:58

অন্যথায়, আমি আপনাকে দোষ দিতে হবে এবং এটি সঠিক বলে ডাকতে হবে। তাই রঙ, আমরা তীব্রতা এবং রঙ এবং সাদা ওয়াইন খুঁজছি। আপনি জানেন, আমরা মনে করি যে আমরা লেভেল টু ইশ করতে যাচ্ছি, ঠিক হতে পারে তিনের ইঙ্গিত দিয়ে, হয়তো কিছু প্লাস বা মাইনাস। মতামত আমরা গভীরভাবে মনে হতে পারে এটা ঠিক ঘটবে? তাহলে আপনি একটি হালকা মাধ্যমে কোথায়?

ডেভ রুডম্যান  33:21

আমি বলব এটি একটি মাঝারি তীব্রতা

মার্শাল টিল্ডেন III, DWS, CSW  33:23

পিগমেন্টেশনের কারণে? হ্যাঁ ঠিক। সুতরাং এই স্তরের রঙটি আমরা দেখতে পাচ্ছি যে পিগমেন্টেশনটি রিম পর্যন্ত কতদূর যায় এবং যদি এটি বেশ জলময় হয় তবে এটি হালকা। যদি পিগমেন্টেশন প্রান্তের কাছাকাছি যায় তবে এটি মাঝারি এবং যদি এটি প্রান্তের সমস্ত পথ থাকে তবে এটি গভীর। হ্যাঁ। এবং তারপর লেভেল দুই এর জন্য রঙ আমাদের হয় হলুদ বা সোনালি। আমি এটির উপর সোনার উপর ঝুঁকে আছি।

ডেভ রুডম্যান  33:44

হ্যাঁ, আমি ঠিক পাশাপাশি মাঝারি সোনা যেতে চাই। হ্যাঁ।

মার্শাল টিল্ডেন III, DWS, CSW  33:46

তাই আমি মনে করি আমরা মাঝারি সোনায় আছি যখন ডেভ এবং আমি অনেক কিছুতে একমত হই। ঐটা সুন্দর। ঠিক আছে, তাই আমরা swirl

ডেভ রুডম্যান  33:53

আমরা ঘূর্ণি

মার্শাল টিল্ডেন III, DWS, CSW  33:56

একটি তীব্রতা? আপনি কিভাবে তীব্রতা উপর? আমার এবং এটির জন্য এত তীব্রতা এবং আমরা চিন থেকে শুরু করি যদি আপনি এটি আপনার চিবুক থেকে গন্ধ পেতে পারেন। এবং যদি আপনি ভাল জিনিস গন্ধ পারে, তাই না? আপনি এমন কিছুর গন্ধ নিতে পারবেন না যা আপনাকে পছন্দ করতে সক্ষম হতে হবে এটি থেকে কিছু বের করে আনতে।

ডেভ রুডম্যান  34:10

হ্যাঁ, আমি মনে করি এটি উচ্চারিত

মার্শাল টিল্ডেন III, DWS, CSW  34:13

আমি এটি ঢেলে দিলেও আমি এটির গন্ধ পাচ্ছি।

ডেভ রুডম্যান  34:15

এই প্রিমিয়াম ওয়াইন উত্সাহী চশমাগুলি আপনি কতটা মনে করেন?

মার্শাল টিল্ডেন III, DWS, CSW  34:19

এই সব ওয়াইন সম্পর্কে কিছুই না. আপনি একটি সামান্য বিট আছে তাই উচ্চারিত তাই এখন আমরা সুগন্ধি গন্ধ শুরু এবং আমি সবসময় প্রথম ফল যেতে. আমরা যে প্রথম ফলের গন্ধ পাই এমনকি কখনও কখনও তা না হলেও, ফল প্রথম জিনিস নয়।

ডেভ রুডম্যান  34:36

আমি একটি সোনার আপেল পেতে এখানে খুব শক্তিশালী অবশ্যই যারা বাগান ফল হ্যাঁ. তাই এবং এটি একটি সুন্দর উন্নত সোনার আপেল, যা প্রায় একটি পাই ফিলিং এর মতো বেকডের মতো। তারা আপেল ধরনের হ্যাঁ, হ্যাঁ যে লেবু ফুলের একটি সামান্য বিট সঙ্গে সত্যিই চমৎকার যায়. তাই কিছু সাইট্রাস সুবাস আমি এখানে মনে করি হ্যাঁ.

মার্শাল টিল্ডেন III, DWS, CSW  34:57

বিশেষ করে নাপা থেকে Chardonnay জন্য যা. ডান, এই ধরনের সাধারণত প্রশংসনীয় আদর্শ. উষ্ণ জলবায়ু, বড় ফল, 2020৷ হ্যাঁ, তাই আমরা প্রাইমারির কথা বলছি৷ মাধ্যমিক সম্পর্কে কেমন? আমরা সেখানে কি পেতে হয়? তাই মশলা

ডেভ রুডম্যান  35:10

প্রচুর ওক সুবাস

মার্শাল টিল্ডেন III, DWS, CSW  35:11

প্রচুর ভ্যানিলা

ডেভ রুডম্যান  35:13

হ্যাঁ আপনি একটি সামান্য জায়ফল লবঙ্গ পেয়েছেন. একটা ক্রিম এর মত একটা ক্রিম বা সাজানোর পরিস্থিতি আছে।

মার্শাল টিল্ডেন III, DWS, CSW  35:22

তাই আমরা সেই ক্রিমযুক্ত বাটারি বিস্কুটের কিছু পেয়েছি যা সঠিকভাবে জানা। নিশ্চিত। এই এক উপর পাতা কিছু কিছু stirring করছেন. টারশিয়ারি তাই আমি অনেক কিছু পাচ্ছি না।

ডেভ রুডম্যান  35:38

চলো যাই। চিয়ার্স।

মার্শাল টিল্ডেন III, DWS, CSW  35:39

চিয়ার্স তাই আমার ছাত্রদের জন্য এবং আপাতত WSET-এর যেকোন স্তরের জন্য আমরা SATAB যাব: মিষ্টি, অ্যালকোহল, ট্যানিন, অ্যালকোহল বডি, এবং আমরা বিভিন্ন স্তরে যাই, তাই না? তাই আমি সমস্ত দুর্দান্ত ব্রুনেলো বা বোর্দো, বা বারগান্ডিতে চুমুক দেওয়ার একটি সংক্ষিপ্ত রূপ ব্যবহার করি। আমি সেখানে ছোট আদ্যক্ষর পছন্দ. আপনি যে এক ব্যবহার করতে পারেন. ধন্যবাদ। তাই মাধুর্য।

ডেভ রুডম্যান  36:10

এখানে নেই।

মার্শাল টিল্ডেন III, DWS, CSW  36:11

এখানে না, ঠিক। হাড়ের মতো শুকিয়ে যায়। অম্লতা।

ডেভ রুডম্যান  36:15

এটা উচ্চ.

মার্শাল টিল্ডেন III, DWS, CSW  36:16

এটা উচ্চ, তাই না? হ্যাঁ, এটি এমনকি মাঝারি নয়। তাই অম্লতা কৌশল আমার জন্য একটি স্বাদ. প্রায় 10 সেকেন্ড অপেক্ষা করুন আপনার মাথা নিচু করে রাখুন এবং যখন আপনি সমস্ত লালা অনুভব করেন, আপনি জানেন যে আপনি নীচে নেমে আসছে এবং শুকিয়ে যাচ্ছেন আপনি জানেন যে আপনার মুখ থেকে প্রায় জল বের হচ্ছে। হ্যাঁ, টাই। 

ডেভ রুডম্যান  36:29

ঠিক আছে, হ্যাঁ, এটাই সেই মুহূর্ত যে আমি জানি যে আমি সত্যিই এটি পছন্দ করতে যাচ্ছি। চমৎকার, বিশেষ করে নিউ ওয়ার্ল্ড চার্ডোনায়ের জন্য। এই মুহূর্তটি আমি অপেক্ষা করছিলাম। হ্যাঁ, দোস্ত, আমরা এটিকে ডানদিকে ঘুরিয়ে দেব হতাশ করবেন না।

মার্শাল টিল্ডেন III, DWS, CSW  36:40

হ্যা ভালো।

ডেভ রুডম্যান  36:41

প্রচুর অ্যাসিডিটি। হ্যাঁ। ট্যানিন

মার্শাল টিল্ডেন III, DWS, CSW  36:43

সাদা ওয়াইনে ট্যানিন নেই। মদ।

ডেভ রুডম্যান  36:48

উচ্চ অ্যালকোহল মত মনে হয়. হ্যাঁ। তাই সান্দ্রতা এবং মত সাজানোর সমন্বয়, ক্ষমতা. হ্যাঁ।

মার্শাল টিল্ডেন III, DWS, CSW  36:55

জিভের পিছনে জ্বলছে, ডান। যে জিভের পিছনে জ্বলে। এটি 14.5%। ঠিক আছে, ভাল কল. এবং শরীরের জন্য শরীর B.

ডেভ রুডম্যান  37:01

ফুল বডি ওয়াইন

মার্শাল টিল্ডেন III, DWS, CSW  37:03

পুরো শরীর, ঠিক। এটা উচ্চ অ্যালকোহল, অ্যাসিডিটি, ঘনত্ব আছে? হ্যাঁ, স্বাদ। 

ডেভ রুডম্যান  37:09

তালুতে দারুণ ওজন। ক্রিমিনেস।

মার্শাল টিল্ডেন III, DWS, CSW  37:11

সি রিমিনেস, হ্যাঁ. এর উপর ক্রিমি টেক্সচার হল ডিনামাইট। ঠিক? ওহ, সে অন্য চুমুকের জন্য ফিরে যাচ্ছে। এটি একটি ওয়াইন এক্সপ্রেস ওয়াইন। তাই আমি খুব খুশি। সেই নামটা বোধ হয় উপভোগ করছে। নাকের মতোই স্বাদ। ঠিক? মশলা বেরিয়ে আসছে একটু বেশিই।

ডেভ রুডম্যান  37:26

হ্যাঁ, আমি যে কোনো সময় মনে করি, বিশেষ করে যখন আপনার উচ্চ তীব্রতা, উচ্চ অ্যাসিডিটি ওয়াইন থাকে। তালুতে, এটির প্রবণতা তখন এটি আরও সাইট্রাস নোট বের করে, যা আমি অনেক পাই। তাই নাকের উপর। এটি ওক এবং বেকড আপেলের মতো আরও অনেক কিছুর মতো গন্ধ, কিন্তু পছন্দ করে, খুব স্পষ্টভাবে খুব চটপটে চুন বের করে আনা হয়, যা আমি পছন্দ করি। আমি যে অনেক ভালোবাসি. কারণ আমি মনে করি পাথরের ফলের সাথে সাইট্রাসের মতো ভারসাম্য বজায় রাখা গুরুত্বপূর্ণ, বিশেষ করে নতুন বিশ্ব চার্ডোনায়ের সাথে।

মার্শাল টিল্ডেন III, DWS, CSW  37:59

সম্পূর্ণ।

ডেভ রুডম্যান  38:00

তাই হ্যাঁ, সত্যিই আমার কাছে, এটাই প্রধান পার্থক্য। অন্যথায়, আমরা নাকের উপর যা বলেছি তার বেশিরভাগই নিশ্চিত করে, কিন্তু যখন আপনার এটি অ্যাসিডিটি হয়, যেমন, একটি কৌশল খেলে এবং এটি বলে, ওহ, হ্যাঁ, এখন আমি অনুমান করি এটি আরও সংবেদনশীল।

মার্শাল টিল্ডেন III, DWS, CSW  38:15

হ্যাঁ, পুরোপুরি। দৈর্ঘ্য? ভাল, তীব্রতা. দুঃখিত। স্বাদের তীব্রতা।

ডেভ রুডম্যান  38:19

এর তীব্র।

মার্শাল টিল্ডেন III, DWS, CSW  38:20

হ্যাঁ, উচ্চারিত

ডেভ রুডম্যান  38:21

স্পষ্টভাবে। হ্যাঁ।

মার্শাল টিল্ডেন III, DWS, CSW  38:22

আর দৈর্ঘ্য?

ডেভ রুডম্যান  38:23

দীর্ঘ দীর্ঘ। হ্যাঁ ঠিক। আমি এখনও নিশ্চিতভাবে এখনও এটি পরীক্ষা করছি।

মার্শাল টিল্ডেন III, DWS, CSW  38:27

ঠিক যখন আমরা কথা বলছি

ডেভ রুডম্যান  38:28

সাইট্রাস এবং পাথর উভয়ই, সত্যিকারের ভ্যানিলা। হ্যাঁ

মার্শাল টিল্ডেন III, DWS, CSW  38:32

হ্যাঁ। তাই লেভেল দুই. এখন আমরা মূল্যায়ন একটি সামান্য বিট করতে পেতে. ঠিক। এবং WSET, আমরা BLIC সম্পর্কে কথা বলেছি। ব্যালেন্স দৈর্ঘ্য, তীব্রতা, শনাক্তযোগ্য বৈশিষ্ট্য, তাই না? আমাদের উভয় চোখ, তাই এটি ভাল কাজ করে, এবং জটিলতা। তাই ভারসাম্য, আমরা দেখতে যদি এটি এই সব চেকমার্ক পায়. এখন আমরা এটা কি সিদ্ধান্ত নিতে পারেন. এটা আমার চেকমার্ক পায় হ্যাঁ. ভারসাম্য বজায় রাখুন যখন আপনি এইমাত্র যা বলেছেন তার সাথে ভারসাম্য বজায় রাখুন। ঠিক? সাইট্রাস ফলের সাথে অ্যাসিডের ভারসাম্য বজায় থাকে। আপনি জানেন, উচ্চ অ্যালকোহল সঙ্গে. 

ডেভ রুডম্যান  38:57

ওজন, অ্যালকোহল, হ্যাঁ.

মার্শাল টিল্ডেন III, DWS, CSW  38:59

দৈর্ঘ্য। আমরা এটা বুঝতে পেরেছি। আমরা বললাম এটা দীর্ঘ। শনাক্তযোগ্য বৈশিষ্ট্য তীব্রতা, উচ্চারিত এবং যে

ডেভ রুডম্যান  39:06

নাকের উপর এবং তালুতে। হ্যাঁ। এটি প্রাথমিক এবং মাধ্যমিক উভয় স্বাদেই প্রচুর স্বাদ নিয়ে আসে। হ্যাঁ, তাদের সব খুব স্বতন্ত্র. সুরেলা মত

মার্শাল টিল্ডেন III, DWS, CSW  39:17

এবং জটিলতা।

ডেভ রুডম্যান  39:21

হ্যাঁ, আমরা বাছাই করেছি, আমরা প্রাথমিক এবং মাধ্যমিক সুগন্ধের মধ্যে প্রচুর পরিমাণে জিনিস বাছাই করেছি।

মার্শাল টিল্ডেন III, DWS, CSW  39:27

হ্যাঁ। এবং আমি মনে করি একবার আপনার এটি হয়ে গেলে, ঠিক আছে, একবার আপনি প্রাথমিক, মাধ্যমিক এবং তৃতীয় হয়ে গেলে, স্পষ্টতই, আপনি জানেন, নো ব্রেইনার চেক বুদ্বুদে প্রবেশ করেন, তবে আমি মনে করি এটি দেওয়ার জন্য উভয়েরই যথেষ্ট আছে 

ডেভ রুডম্যান  39:36

এবং আমরা এমনও করিনি যে আমরা সমস্ত উপায়ে গীক পছন্দ করি না। ডান আউট কল? এই একটি দ্রুত স্ন্যাপশট মত, ডান? আমি একটু বেশি যেতে পারতাম

মার্শাল টিল্ডেন III, DWS, CSW  39:43

100% কিন্তু তারপর রব পাগল হয়ে যায়। তাই এটি চারটি চেকমার্ক পায়। তাই লেভেল দুই, ডান. দরিদ্র, ভাল, কোন দরিদ্র গ্রহণযোগ্য, ভাল, খুব ভাল, অসামান্য আছে।

ডেভ রুডম্যান  40:00

এটা নিশ্চিত একটি অসামান্য এক. আপনি জানেন, এটি সম্পর্কে আমাদের মূল্যায়ন অবশ্যই এটিকে সেই বিভাগে রাখে।

মার্শাল টিল্ডেন III, DWS, CSW  40:07

এবং আমি রাজি। এটি এখনই সম্ভবত আমার প্রিয় চার্ডোনেসের মতো যে আমরা এটি নিয়ে এসেছি। তাই এখন আমরা WSET টিম থেকে বিচ্যুত হয়েছি, আমরা এই ওয়াইনগুলির যেকোনো একটিতে আমার চূড়ান্ত প্রশ্ন জিজ্ঞাসা করি, বিশেষ করে ওয়াইন এক্সপ্রেস থেকে, আপনি কী অর্থ প্রদান করবেন?

ডেভ রুডম্যান  40:20

$40 Chardonnay এর মত মনে হয়, সম্ভবত 40, 40 থেকে 60 টাকা

মার্শাল টিল্ডেন III, DWS, CSW  40:24

ওয়াইনারি থেকে 50-55 মত একটু বন্ধ হতে. কিন্তু এখানে ওয়াইন এক্সপ্রেসে 30 টাকা 30 টাকা।

ডেভ রুডম্যান  40:31

একটি নো brainer ধরনের. আমি আমার জীবনে পান করেছি প্রচুর $30 Chardonay এর প্যান্ট খায়।

মার্শাল টিল্ডেন III, DWS, CSW  40:38

আপনি যে কেউ জানেন, আমরা যা করি তার মধ্যে একটি হল আমরা প্রচুর ওয়াইন খেয়েছি যা ভাল এবং খুব ভাল। কিন্তু আমরা চাই যেগুলো অসামান্য। হ্যাঁ। তাই আমরা বসব এবং আরও কথা বলব

ডেভ রুডম্যান  40:51

sS ngle দ্রাক্ষাক্ষেত্র সোনোমা কোস্ট। দারুণ। খুব জঘন্য সুন্দর না.

মার্শাল টিল্ডেন III, DWS, CSW  40:57

আমাদের সাথে যোগদানের জন্য ধন্যবাদ ডেভ. এটি বরাবরের মতোই একটি দুর্দান্ত কথোপকথন হয়েছে, আমি আপনার সাথে কথা বলতে উপভোগ করি, কিন্তু এমনকি এই প্ল্যাটফর্মে যেখানে আপনি আমাদের শ্রোতাদের WSET এবং সেখানে যা কিছু আছে এবং যা কিছু আসছে তার সম্পর্কে অনেক তথ্য দিচ্ছেন।

ডেভ রুডম্যান  41:06

হ্যাঁ, ভাল, আমি এটা প্রশংসা. এবং আমি যেমন লোকেদের বলছি, আপনি যা করেন এবং এখানে প্রত্যেকে একজন উত্সাহী এবং আমাদের সমস্ত শ্রোতা, তারা WSET এবং ওয়াইন শিক্ষার জন্য এবং আত্মা, শিক্ষা এবং বিয়ারের জন্য যা করেন তার জন্য আমি কৃতজ্ঞ। হ্যাঁ। এবং লোকেরা wsetglobal.com এ আমাদের ওয়েবসাইট দেখতে পারেন। আরও জানতে এবং তারা কোথায় কোর্স করতে পারে তা জানতে এবং 

মার্শাল টিল্ডেন III, DWS, CSW  41:35

হ্যাঁ, অবশ্যই, শীঘ্রই বিয়ার নিয়ে কাজ করার সাথে ওয়াইন এনথুসিয়াস্ট একাডেমি এখানে কোর্সগুলি কীভাবে নেওয়া যায় সে সম্পর্কে আমাদের আরও তথ্য থাকবে। যে জন্য টিউন করুন. ডেভ, চিয়ার্স.

ডেভ রুডম্যান  41:47

অনেক ধন্যবাদ আমি এটা প্রশংসা.

মার্শাল টিল্ডেন III, DWS, CSW  41:53

আপনি ওয়াইন শিক্ষার জন্য একটি আবেগ আছে? যদি তাই হয়, আমাদের ওয়াইন উত্সাহী একাডেমি দেখুন যেখানে আপনি আপনার নিজস্ব গতিতে মার্কিন যুক্তরাষ্ট্রের যে কোনও জায়গা থেকে অনলাইন লেভেল ওয়ান এবং লেভেল টু কোর্স করতে পারেন। শুধু যান WineEnthusiastacademy.com সাইন আপ করতে। আপনি আমাদের আপনার মন্তব্য এবং প্রশ্ন ইমেল করতে পারেন podcast@wineenhusiast.net . মনে রাখবেন, আপনি Apple, Google Spotify এবং অন্য যে কোন জায়গায় আপনার প্রিয় শো শুনতে এই পডকাস্টটিতে সদস্যতা নিতে পারেন। আপনি আরও এপিসোড এবং ট্রান্সক্রিপ্টের জন্য wine enthusiast.com ব্যাকস্ল্যাশ পডকাস্টে যেতে পারেন। আমি মার্শাল টিল্ডেন, শোনার জন্য ধন্যবাদ।